বিশ্বনাথে ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তেজনা, পাল্টা কমিটি ঘোষণা

32

জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ থেকে :
বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তেজনা বিরাজ করছে। ছাত্রলীগের নতুন কমিটির উপর অনাস্থা এনে (Photo-1, Biswanath, Sylhet 01.08.17পাল্টা কমিটি ঘেষাণা করা হয়েছে। ছাত্রলীগের কমিটি নিয়ে দু’পক্ষের নেতারা এখন মুখোমুখি অবস্থানে রয়েছেন। যে কোন সময় সংঘর্ষের আশংকা করা হচ্ছে। পুলিশি বাঁধায় ছাত্রলীগের দু’পক্ষের মিছিল পন্ড হলেও ফের উপজেলা জুড়ে উত্তেজনা বিরাজ করছে। পাল্টা কমিটির নেতাদের দাবি, মোটর মেকানিক আর অছাত্রদের কমিটিতে স্থান দেওয়ায় এমনটার সৃষ্টি হয়েছে।
উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মুহিবুর রহমান সুইট এ প্রতিবেদককে বলেন, বিশ্বনাথ আ’লীগে অনুপ্রবেশকারী ও হাইব্রিড নেতারা সিলেট জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দকে ভুল বুঝিয়ে, যে কমিটি ঘোষণা করানো হয়েছে, তা বিশ্বনাথের তৃণমূল ছাত্রলীগ নেতৃবৃন্দ প্রত্যাখ্যান করেছেন। তারা যদি (শীতল-মোবারক) কমিটি নিয়ে আনন্দ মিছিল করতে চায় তাহলেও তারা প্রতিহত করতে রাজপথে থাকবেন বলেও জানান তিনি।
জানা গেছে, ছাত্রলীগের কমিটিতে জেলা আ’লীগের সাধারণ-সম্পাদক শফিকুর রহমান চৌধুরী অনুসারী শীতল বৈদ্যকে সভাপতি ও যুক্তরাজ্য আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী অনুসারী মোবারক হোসাইনকে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্য কমিটি ঘোষণা করা হয়। কিন্তু কমিটিতে বাদ পড়েন সদ্য-প্রয়াত উপজেলা আ’লীগের সাধারণ-সম্পাদক বাবুল আখতার অনুসারীরা। সোমবার সন্ধ্যায় সিলেটে কমিটি ঘোণার পর বিশ্বনাথে আনন্দ মিছিল করতে চাইলে একই সময়ে কমিটির বিপক্ষে পাল্টা মিছিল করতে চায় বাবুল আখতার পক্ষের নেতারা। ছাত্রলীগের দু’পক্ষ মুখোমুখি অবস্থানে থাকায় সংঘর্ষ এড়াতে পুলিশ দু’পক্ষকে বাধা দেয়। ফলে উভয় পক্ষের পাল্টাপাল্টি মিছিল পন্ড হয়। পরে রাত সাড়ে ৯টায় ছাত্রলীগ নেতা রাজু খানকে সভাপতি ও শামীম আহমদকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট পাল্টা আরেকটি কমিটি ঘোষণা করা হয়।
বিদ্রোহী কমিটির সভাপতি রাজু আহমদ খান ও সাধারণ সম্পাদক শামীম আহমদ বলেন, ত্যাগী ছাত্রলীগ নেতাদের বাদ দিয়ে অছাত্র, মোটর মেকানিকদের দিয়ে কমিটি গঠন করায় আমরা পাল্টা কমিটি ঘোষণা করেছি।
ওসি শামসুদ্দোহা পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে সমকালকে বলেন, আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশি তৎপরতা অব্যাহত আছে।