রাগীব আলী ও তার ছেলের জামিন নামঞ্জুর

29

স্টাফ রিপোর্টার :
চা বাগানের দেবোত্তর সম্পত্তি আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় সাজাপ্রাপ্ত শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইয়ের জামিন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে তাদের জামিন আবেদন নিষ্পত্তি করে আদেশ দেন।
এ মামলায় তারা কারাগারে আছেন। শুনানিতে রাগিব আলী ও তার ছেলের পক্ষে আইনজীবী ছিলেন আবদুর রাজ্জাক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশিরউল¬াহ।
প্রতারণার মাধ্যমে দেবোত্তর সম্পত্তি আত্মসাতের অভিযোগের মামলায় ২ ফেব্র“য়ারি সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালত রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে ১৪ বছর করে কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। দণ্ডবিধির ৪৬৬ ধারায় ৬ বছর, ৪৬৮ ধারায় ৬ বছর, ৪৭১ ধারায় ১ বছর এবং ৪২০ ধারায় ১ বছর অর্থাৎ মোট ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। সকল সাজা এক সঙ্গে চলবে বলে রায়ে উলে¬খ করায় তাদের ৬ বছর কারাদণ্ড হয়েছে। রায়ের দিন থেকে তারা কারাবন্দি রয়েছেন। এ রায়ের বিরুদ্ধে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আপিল করেন পিতা-পুত্র। পরবর্তীতে ওই আদালতে জামিন আবেদন করেন তারা। গত ২৪ মে সিলেট বিশেষ দায়রা জজ আদালত তাদের জামিন আবেদন খারিজ করে দেন। এরপর ওই আদেশের বিরুদ্ধে গত ৯ জুলাই হাইকোর্টে আবেদন করেন তারা। গত দুই দিন শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার আদেশ দেন আদালত।