রাগীব আলীর জামাতার ১ বছরের কারাদন্ড ও ৩ কোটি টাকা জরিমানা

34

স্টাফ রিপোর্টার :
চেক ডিজঅনার সংক্রান্ত একটি মামলার রায়ে রাগীব আলীর জামাতা জিএম আব্দুল কাদিরকে ১ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামী কাদিরকে ৩ কোটি টাকা জরিমানাও করা হয়েছে। গত বুধবার বিকেলে সিলেটের মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো: আকবর হোসেন মৃধা এ রায় প্রদান করেন। সংশ্লিষ্ট আদালতের পিপি এডভোকেট মফুর আলী বিষয়টি নিশ্চিত করেছেন।
আব্দুল কাদিরের শ্বশুর রাগীব আলী তারাপুর চা বাগান সংক্রান্ত দুটি মামলায় দন্ডিত হয়ে কারাগারে রয়েছে। তারাপুর সংক্রান্ত একটি মামলায় আব্দুল কাদির ও তাঁর স্ত্রী (রাগীব আলীর মেয়ে) রোজিনা কাদিরকে ১৬ বছরের কারাদন্ড দেন আদালত। তারা দু’জনে পলাতক রয়েছেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০৯ সালে হাজি আবদুস সাত্তারের কাছ থেকে বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কথা বলে জিএমএ কাদির (আব্দুল কাদির) ৮ কোটি ৮৮ লাখ টাকা নেন। এর বিপরীতে ৪টি চেক দেয়া হয়েছিল সাত্তারকে। পরে জিএমএ কাদির সাত্তারের সাথে প্রতারণা করেন। এক পর্যায়ে আবদুস সাত্তার চেক ডিজঅনার মামলা করেন জিএমএ কাদিরের বিরুদ্ধে।বুধবার মামলার রায় সিলেটের আদালতে ঘোষণা করা হয়। এই মামলায় তাকে এক বছরের সাজা প্রদান করে ৩ কোটি টাকা জরিমানা করা হয়েছে। এ সংক্রান্ত আরো দুটি মামলা ঢাকার আদালতে বিচারাধীন।
মামলার বাদী আবদুস সাত্তার জানান, এ রায়ে আমি খুশি। একজন প্রতারকের বিরুদ্ধে যথাযথ বিচার পেয়েছি।
বাদীপক্ষের আইনজীবী এডভোকেট হিরা জানান, ৮ কোটি টাকার ৩ মামলার এক মামলায় তার সাজা হয়েছে। অন্য মামলায়ও আশা করি সাজা হবে।