ছাত্রাবাস খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ ॥ এমসি কলেজ ছাত্রাবাস ভাংচুরের ঘটনায় প্রত্যক্ষদর্শীদের লিখিত সাক্ষ্যগ্রহণ

40

স্টাফ রিপোর্টার :
এমসি কলেজের হোস্টেল ভাংচুরের ঘটনায় ১০/১২ জনের লিখিত সাক্ষ্যগ্রহণ করেছে তদন্ত কমিটি। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত এই সাক্ষ্যগ্রহণ করা হয়।
তদন্ত কমিটির সদস্য ও এম সি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক তোতিউর রহমান জানান, প্রত্যক্ষদর্শী সকলের লিখিত বক্তব্য গ্রহণ করা হয়েছে। তাদেরকে একটি প্রেসক্রাইবড ফরম দেয়া হয়েছিল। তারা এই ফরম পূরণ করে দিয়েছেন। সব মিলিয়ে ১০/১২ জন ফরম পূরণ করেছেন বলে জানান তিনি। কলেজের তথ্য ও অনুসন্ধান কেন্দ্রের ২য় তলায় এই সাক্ষ্য গ্রহণ করা হয়। এতে তদন্ত কমিটির ৫ সদস্য উপস্থিত ছিলেন।
এদিকে, ছাত্রাবাস খুলে দেয়ার দাবিতে অধক্ষ্যের কার্যালয়ের সামনে অবস্থান করে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শিক্ষক মিলনায়তন ও অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। এসময় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা শিক্ষক মিলনায়তনের প্রবেশমুখে তালা দিয়ে শ্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে তারা কর্তৃপক্ষের কাছে লিখিত স্মারকলিপি দেয়।
স্মারকলিপি গ্রহণের পর কলেজ অধ্যক্ষ আন্দোলনকারীদের জানান, মূলত নিরাপত্তার কারণে ছাত্রাবাস বন্ধ রাখা হয়েছে। আগামী শনিবার এ নিয়ে বৈঠক রয়েছে সেখানে উদ্ভূত পরিস্থিতি পর্যালোচনা করা হবে বলে জানান অধ্যক্ষ।
কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী সোহাগ জানান, গতকাল বৃহস্পতিবার সকালে এমসি কলেজ ছাত্রাবাসের শিক্ষার্থীরা অবিলম্বে ছাত্রবাস খুলে দেয়ার দাবীতে মানববন্ধনের আয়োজন করেন। তবে শেষ পর্যন্ত মানববন্ধন হয়নি। শিক্ষার্থীরা কলেজ অধ্যক্ষের সাথে সমঝোতার মাধ্যমে দাবী আদায়ের সিদ্ধান্ত গ্রহণ করে। পরে শিক্ষার্থীরা মিলিত হয়ে অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান নেন। এ সময় ছাত্রবাসের শিক্ষার্থীরা অবিলম্বে ছাত্রাবাস খুলে দেয়ার জন্য অধ্যক্ষের বরাবরে লিখিত আবেদন জানান।