সাংবাদিক হয়রানির প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন ও সমাবেশ

26

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
সংবাদ প্রকাশ ও প্রচারের জেরে আলোচিত ব্যবসায়ী সাইফুল ইসলাম সজিব কর্তৃক মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম উমেদ আলীসহ ৫ পুলিশ ও ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ মৌলভীবাজারের নানা শ্রেণী পেশার সর্বস্তরের জনসাধারণ।
মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জেলায় কর্মরত সাংবাদিকসহ নানা শ্রেণী-পেশার পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। এছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও সেবামূলক সংগঠন ও তাদের নেতা-কর্মীরা স্ব-স্ব ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেন। নাগরিক ঐক্য ফোরাম মৌলভীবাজারের সভাপতি মোঃ মুহিবুর রহমানের সভাপতিত্বে ও সাংবাদিক নজরুল ইসলাম মুহিব পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী এডভোকেট মুজিবুর রহমান মুজিব, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ফিরুজ, প্রেসক্লাবের সহ-সভাপতি এডভোকেট রাধাপদ দেব সজল, সাংবাদিক বকসী ইকবাল আহমদ, মনু থিয়েটারের সভাপতি আ.স.ম সালেহ সোহেল, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) জাকির হোসেন উজ্জল, বিশিষ্ট সমাজ সেবক সৈয়দ কিবরিয়া, পৌর কাউন্সিলার স্বাগত কিশোর দাশ চৌধুরী, মুহিতুর রহমান হেলাল, বিশিষ্ট ক্রীড়া সংগঠক সরওয়ার মজুমদার ইমন প্রমুখ।
এছাড়া নিজ সংগঠনের ব্যানারসহ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একাত্মতা পোষণ করে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার পরিবেশ সাংবাদিক ফোরাম, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব, সার্বজনীন ছাত্র ঐক্যপরিষদ মৌলভীবাজার, দুর্নীতি মুক্তকরন ছাত্র ফোরাম মৌলভীবাজার, ইয়ুথ বয়েজ অব মৌলভীবাজার, মৌলভীবাজার মনু থিয়েটার, উইফর বাংলাদেশ, মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি, জেলা যুবসংস্থা, রেডক্রিসেন্ট সোসাইটির যুব ইউনিট, নাগরিক ঐক্য ফোরাম মৌলভীবাজার।এছাড়াও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি ও জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রতিবাদ সমাবেশে বক্তারা প্রতারক সজিব কর্তৃক সাংবাদিক এস এম উমেদ আলীসহ ৫ পুলিশ ও ৩ সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক সকল মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার দাবী জানান। পরে বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়।