জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের কমিটি ঘোষণা প্রত্যাখ্যান করে একাংশের ঝাড়– মিছিল

91

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের চার সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেছে সিলেট জেলা ছাত্রলীগ। বুধবার রাতে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহারিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম রায়হান আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নুরুল আমিন ভুট্টু-কে সভাপতি, জুবায়ের আহমদ শুভ সহ সভাপতি, সাধারণ সম্পাদক তানজিম শাহারিয়ার শাওন ও সাদিকুর রহমান ইমনকে সহ সাধারণ সম্পাদক করে এ কমিটি প্রকাশ করা হয়। নবগঠিত কমিটির নেতাকর্মীরা বৃহস্পতিবার বিকেলে ডাক বাংলো থেকে জেলা ছাত্রলীগকে অভিনন্দন জানিয়ে একটি আনন্দ করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এমএ হক চত্তরে পথসভায় মিলিত হয়। নবগঠিত কমিটির সভাপতি নুরুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তানজিম শাহারিয়ার শাওনের সঞ্চলনায় বক্তব্যে রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার আহমদ চৌধুরী, সহ সভাপতি মোর্শেদ আলম রিপন, জুনাইদ আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসাইন লিমন প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ফারুক আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কাউন্সিলর কামরুজ্জামান কমরু, সিনিয়র সদস্য ফয়েজ আহমদ, পৌরসভা যুবলীগের যুগ্ম আহবায়ক আলমগীর, সদস্য শামিম আহমদ, শরিফ আহমদ, সদস্য শিহাব উদ্দিন, পৌরসভা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক আজমল হোসেন, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত মেম্বার, যুবলীগ নেতা শহিদুল ইসলাম সুহেল, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, জেলা ছাত্রলীগ সদস্য আমিনুল ইসলাম শিমুল, ছাত্রলীগ নেতা জাকির আহমদ, মুকুল আহমদ, সাবেল আহমদ, হাবিবুর রহমান, তাজেল আহমদ, তামিম আহমদ, কলেজ ছাত্রলীগের সহ সভাপতি মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ শুভ, পৌরসভা ছাত্রলীগ নেতা ওমর ফারুক, আশরাফ আল কবির, ছাত্রলীগ নেতা দিদার, জাহাঙ্গীর আলম, শাকিল আহমদ, হাদিউল বাশার, সাজু আহমদ, হানিফ আহমদ, কাওসার আহমদ, গুলজার আহমদ, এমাদ উদ্দিন, রুহুল আমিনসহ ছাত্রলীগের বিপুল সংখ্যাক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
অপরদিকে বুধবার রাতে পৌরসভা কমিটি প্রকাশের পর জেলা ছাত্রলীগের সভাপতি শাহারিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম রায়হান আহমদ বিরুদ্ধে কমিটি গঠনে টাকা লেনদেন ও ছাত্রদল কর্মী নিয়ে পৌরসভা কমিটি গঠনের অভিযোগ এনে রাত ৯টায় শহরে ঝাড়– মিছিল করে ছাত্রলীগ নেতাকর্মীরা। মিছিলটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এমএ হক চত্তরে প্রতিবাদ সভা করে। সভায় নবগঠিত পৌরসভা ছাত্রলীগের সহ সভাপতি জুবায়ের আহমদ শুভর সভাপতিত্বে ও শাহরিয়ার রহমান সিজানের পরিচালনায় বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা মামুন আহমদ, রিজু আহমদ, আবুল আহমদ, জুনেদ আহমদ, রাসেল আহমদ, কাসিম আহমদ, ফয়েজ, আব্দুস সালাম, খায়রুল ইসলাম ও আব্দুল গফ্ফার প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সিলেট জেলা ছাত্রলীগ সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী বড় অংকের টাকার বিনিময়ে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে অযোগ্য এবং বিএনপি পরিবারের লোক দিয়ে কমিটি ঘোষণা করেছেন। এ কমিটিকে কোনভাবেই জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের ত্যাগী নেতাকর্মীরা মেনে নেবেনা। অচিরেই ত্যাগী নেতাকর্মীদের নিয়ে জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষণা করা হবে।
স্থানীয় নেতাকর্মীরা জানান, নবগঠিত চার সদস্যের কমিটিতে সহ সভাপতি জুবায়ের আহমদ শুভ ও সাধারণ সম্পাদক তানজিম শাহারিয়ার শাওন মাঠ পর্যায়ের ছাত্রলীগ কর্মী। তবে নবগঠিত কমিটির সভাপতি নুরুল ইসলাম ও সহ সাধারণ সম্পাদক সাদিকুর রহমান ইমনকে নিয়ে বির্তক রয়েছে। সভাপতি নুরুল আমিনকে নেতাকর্মীরা ছাত্রলীগ কর্মী হিসেবে চিনেন না। তাকে ছাত্রলীগের কোন কর্মসূচি পালনেও পাননি বলে অভিযোগ উঠেছে। সহ সাধারণ সম্পাদক সাদিকুর রহমান ইমন ছাত্রদলের সক্রিয় কর্মী বলে নেতাকর্মীদের দাবী। এ বির্তকে কেন্দ্র করেই ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষণা হতে পারে বলেও অনেকে নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহারিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে কল রিসিভ করেননি।