শিক্ষকদের অবসর ও কল্যাণ ট্রাস্টের চাঁদা বৃদ্ধির প্রতিবাদে বাকবিশিস’র মানববন্ধন

46

এমপিওভুক্ত বেসরকারী শিক্ষক কর্মচারীদের অবসর ও কল্যাণ ট্রাস্টের চাঁদা ৬ শতাংশ থেকে বাড়িয়ে ১০ শতাংশ 01করার সিদ্ধান্তের প্রতিবাদে সিলেটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে গতকাল বুধবার বিকেল চারটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখে উক্ত মানববন্ধন কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকবিশিস’র প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাশ।
মানববন্ধনে বক্তাগণ বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ ট্রাস্টের চাঁদা ৬ শতাংশ থেকে বাড়িয়ে ১০ শতাংশ করার সরকারি সিদ্ধান্ত বাতিল এবং শিক্ষানীতি ২০১০ এর আলোকে সকল এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয় বেতনস্কেলের ৫% বার্ষিক প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা, বেতন স্কেল অনুযায়ী পূর্ণাঙ্গ বাড়ি ভাড়া, চিকিৎসা ও উৎসব ভাতা প্রদানের জোর দাবী জানান।
সিলেট জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলাম এর সভাপতিত্বে ও সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সহ-গবেষণা সম্পাদক অধ্যাপক ফয়েজ আহমদ বাবর এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিলেট মহানগর শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহশিক্ষা বিষয়ক সম্পাদক উপাধ্যক্ষ অজয় কুমার রায়, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক পৃথ্বিশ কান্তি ঘোষ, সুনামগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি অধ্যাপক চিত্ত রঞ্জন তালুকদার, অধ্যক্ষ আবিদুর রহমান, অধ্যাপক এনামুল হক, অধ্যাপক সীতাংশু শেখর দে, অধ্যাপক সাখায়াত হোসেন আজাদ, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক কাশ্মির রেজা, অধ্যাপক জান্নাতারা খান পান্না, অধ্যাপক মাধব রায়, অধ্যাপক আবুল খায়ের, অধ্যাপক সাব্বির আহমদ, কেন্দ্রীয় কমিটির সদস্য শিক্ষক ফারুক আহমদ। বিজ্ঞপ্তি