জগন্নাথপুরে উদ্বোধনের আগেই ভেঙে গেল ব্রীজ, জন ভোগান্তি চরমে

35

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
poto-2জগন্নাথপুরে উদ্বোধনের আগেই নতুন নির্মিত একটি ব্রীজ ভেঙে পানির নিচে তলিয়ে গেছে। ব্রীজটি ভেঙে যাওয়ায় অত্র অঞ্চলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে জন ভোগান্তি চরমে পৌছেছে।
জানা গেছে, জগন্নাথপুর উপজেলার পাটলি ইউনিয়নের হামিদপুর-প্রভাকরপুর গ্রামের রাঙাখাল নামক স্থানে গত প্রায় ২ মাস আগে একটি নতুন ব্রীজ নির্মাণ করা হয়। এখানে ব্রীজ নির্মাণ হওয়ায় হামিদপুর ও প্রভাকরপুর সহ অত্র গ্রাম এলাকার জনগণের দীর্ঘ দিনের ভোগান্তি লাঘব হয়। হাসি ফুটে উঠে সর্বস্তরের জনতার। তবে মাত্র ২ মাসের মাথায় তাদের সেই হাসি বিলীন হয়ে গেছে। ব্রীজটি ভেঙে পানির নিচে তলিয়ে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আবারো দুর্ভোগে পড়েছেন স্থানীয় জনতা।
ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের অধীনে ৩৮ লক্ষ টাকা ব্যয়ে মাসুক ট্রেডার্স নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান প্রায় ২ মাস আগে ৫০ ফুট দৈর্ঘ্যরে এ ব্রীজটি নির্মাণ করা হয়। নির্মাণের পর ব্রীজটির এখনো উদ্বোধন করা হয়নি। এর আগেই গত শুক্রবার রাতে হঠাৎ করে ব্রীজটি ভেঙে পানির নিচে তলিয়ে যায়। ব্রীজটি ভেঙে যাওয়ায় গত ৫ দিন ধরে অত্র অঞ্চলের নদীর দুই পারের জনগণের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
মঙ্গলবার সরজমিনে দেখা যায়, হামিদপুর-প্রভাকরপুর রাঙা খালের উপর নব-নির্মিত ব্রীজটি ভেঙে প্রায় ৯০ ভাগ অংশ পানির নিচে তলিয়ে গেছে। যে কারণে স্থানীয় জনগণের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এ সময় উপস্থিত ভুক্তভোগী জনতাদের মধ্যে অনেকে ক্ষোভ প্রকাশ করে বলেন, ব্রীজটি নির্মাণে অনেক অনিয়ম হওয়ায় সামান্য পানির স্রোতে ভেঙে গেছে। তারা আরো বলেন, এখানে ব্রীজ হওয়ায় আমরা অনেক আনন্দিত হয়ে ছিলাম। তবে ব্রীজটি ভেঙে যাওয়ায় আবারো ভোগান্তিতে পড়েছি।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহিদুজ্জামান জানান, প্রাকৃতিক দুর্যোগের মাত্রা বেড়ে যাওয়ায় ও নদীতে অতিরিক্ত পানির চাপে নিচের মাটি সরে গিয়ে ব্রীজটি দেবে গেছে। তবে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এক প্রশ্নে জবাবে তিনি জানান, ব্রীজটি পুনরায় নির্মাণের ব্যবস্থা করা হবে।