সিলেবাস পুন:স্থাপন ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেয়া হবে না ——- জেলা যুব জমিয়ত

44

যুব জমিয়ত বাংলাদেশ সিলেট জেলা শাখার এক সভা গতকাল ১১ জুলাই মঙ্গলবার বাদ আছর বন্দরবাজারস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আলীর সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, পাঠ্যসূচি সংশোধনের নামে হিন্দু আনী সিলেবাস পুন:স্থাপনের যে ষড়যন্ত্র চলছে তা কোন ভাবে বাস্তবায়ন করতে দেয়া হবে না। শিক্ষামন্ত্রী পাঠ্যবই সংশোধনের জন্য চিহ্নিত বাম গড়ার কিছু শিক্ষাবিদদের নিয়ে যে কমিটি করা হয়েছে তাদের প্রতি দেশের সচেতন নাগরিকদের কোন সমর্থন নেই। বক্তারা জনগণের যে ধারণা ছিল, পাঠ্য বই সংশোধনের প্রস্তাবে তা ঘটেছে। হিন্দু আনী সিলেবাস পুন:স্থাপনের জন্য শিক্ষামন্ত্রী যে নাটক সাজিয়েছেন এর পরিমাণ শুভ হবে না বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন। বক্তারা আরো বলেন পাঠ্যসূচি নিয়ে এদেশের ছাত্র-জনতার ধারাবাহিক আন্দোলনে সফলতা এসেছিলন। বাম রামদের আস্ফালং সরকার যদি আবারো হিন্দ আনী সিলেবাস পুন:স্থাপনের সিদ্ধান্ত নেয় তা হলে এদশের যুব সমাজ সহ ছাত্র-জনতা ঐক্যবদ্ধ ভাবে তা প্রতিহত করবে। উদ্ভুত পরিস্থিতি সরকারকেই বহন করতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুব জমিয়তের সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফয়ছল আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক, প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, সহ প্রচার সম্পাদক হোসাইন বিন নজির, হাফিজ জামাল উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি