বিয়ানীবাজার সরকারি কলেজে প্রথম পরিচিতি ক্লাসকে কেন্দ্র করে ॥ পৌর শহরে ছাত্র সংগঠনগুলোর শো-ডাউন, অপ্রীতিকর কিছু না ঘটায় আংতকের অবসান

27

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজার সরকারী কলেজের একাদশ শ্রেণীর প্রথম পরিচিতি ক্লাসকে কেন্দ্র করে উদ্বেগ-উৎকন্ঠার অবসান হয়েছে। তবে পৌরশহরে সবক’টি ছাত্র সংগঠনের বিশাল শো-ডাউনে পৌরবাসী ও সাধারণ জনমনেও আতঙ্ক ছিলো। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার পর থেকে কড়া পুলিশি নিরাপত্তায় নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে ছাত্রলীগের পৃথক ৬ গ্র“প, ছাত্রদল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করে। যদিও মিছিল নিয়ে কোন দলই কলেজ ক্যম্পাসে প্রবেশ করতে পারেনি।
বিয়ানীবাজার সরকারী কলেজের একাদশ শ্রেণীর প্রথম পরিচিতি ক্লাশকে কেন্দ্র করে গত ক’দিন থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর জের ধরে গতকাল সোমবার সকাল থেকে কলেজে অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাক সরকারের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ক্যাম্পাসের চারদিকে অবস্থান নেয়। কলেজের আইনশৃংখলা রক্ষা এবং অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে একাধিক পর্যবেক্ষক দল গঠন করা হয়। প্রশাসনের ব্যাপক নজরদারীতে ক্যাম্পাসে কোন বহিরাগত প্রবেশ করতে পারেনি।
এদিকে কলেজ রোডে ছাত্রলীগের বিবদমান আবুল কাশেম পল্লব গ্রুপ এবং রিভারবেল্ট গ্রুপের বিপরীত দিক থেকে আসা দু’টি মিছিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় দু’পক্ষে মৃদু ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
অপরদিকে ক্যম্পাসের বাইরে থেকে ছাত্রলীগের প্রপার গ্র“প, রিভারবেল্ট গ্র“প, জামাল গ্র“প, স্বাধীন গ্র“প, পল্লব গ্র“প এবং পাভেল গ্র“প মিছিল নিয়ে পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৃথক পথসভায় মিলিত হয়। ছাত্রদলও কলেজ গেট থেকে নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে মিছিল বের করে। ছাত্রশিবির, ছাত্র জমিয়ত, তালামিযে ইসলামিয়া, ছাত্র ইউনিয়নসহ অপর ছাত্রসংগঠনগুলো মিছিল, শো-ডাউন করেনি।
বিয়ানীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ ও থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী অভিন্ন সুরে বলেন, আমাদের কঠোর নজরদারী এবং মোটিভেশনের কারণে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে এরপরও পুলিশ সর্বোচ্চ সতর্কবস্থায় থাকবে।