প্রশাসন ও পরিবহন মালিক-শ্রমিকদের যৌথ সভায় সিদ্ধান্ত ॥ বাহুবল থানা গেইট থেকে করাঙ্গী ব্রীজ পর্যন্ত রাস্তায় গাড়ি পার্কিং ও যাত্রী উঠা-নামা নিষিদ্ধ

46

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
প্রশাসন ও পরিবহন মালিক-শ্রমিকদের যৌথ সভায় বাহুবল বাজারকে যানজট মুক্ত করার লক্ষ্যে যুগান্তকারী সিদ্ধান্ত হয়েছে। মডেল থানা গেইট থেকে করাঙ্গী ব্রীজ পর্যন্ত স্থানে যাবতীয় পার্কিং ও যাত্রী উঠা-নামা করানো যাবে না। এ সিদ্ধান্ত লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সিদ্ধান্ত আগামী ১৬ জুলাই থেকে কার্যকর হবে। শনিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই। বিশেষ অতিথি ছিলেন বাহুবল-নবীগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি রাসেলুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) সফিউল্লাহ, সদর ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, সাতকাপন ইউপি চেয়ারম্যান শাহ আবদাল মিয়া, বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ, বাহুবল বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি এমএ জলিল তালুকদার, সাধারণ সম্পাদক কাজল মিয়া তালুকদার, সি.এন.জি গাড়ি মালিক কমিতির সভাপতি নূর মিয়া, সেলিম রেজা, মাসুক মিয়া, আব্দুল জলিল, ইমা গাড়ি মালিক সমিতির সভাপতি হাজী সানু মিয়া ও মোশাহিদ মিয়া প্রমুখ।
সভায় বক্তারা বাহুবল বাজারকে যানজট মুক্ত করার লক্ষ্যে বিভিন্ন প্রস্তাবনা পেশ করেন। এ আলোকে একটি সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্তে বলা হয়, বাহুবল মডেল থানা গেইট থেকে করাঙ্গী ব্রীজ পর্যন্ত রাস্তার পার্শ্বের অবৈধ স্থাপনা স্ব উদ্যোগে সড়িয়ে নিতে হবে। ওই স্থানে কোন প্রকার যানবাহন পার্কিং ও যানবাহনে যাত্রী উঠা-নামা করানো যাবে না। সকল যানবাহনের চালককে আগামী এক মাসের মধ্যে লাইসেন্স গ্রহণ করতে হবে। এছাড়া অপ্রাপ্ত বয়ষ্ক চালক ও রেজিস্ট্রেশন সংক্রান্ত কাগজপত্রবিহীন যানবাহনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সভার সিদ্ধান্তে আরো বলা হয়, রশিদপুর, বড়ইউড়ি ও নন্দনপুর রুটের যানবাহন মডেল থানা বাউন্ডারীর দক্ষিণ দিক থেকে, রাজাপুর রুটের যানবাহন ইসলামাবাদ আবাসিক এলাকার ভেতর থেকে, গোহারুয়া রুটের যানবাহন তালুকদার টাওয়ারের সামন থেকে এবং সোয়াইয়া-অলুয়া রুটের যানবাহনগুলো করাঙ্গী ব্রীজের উত্তরপাড় থেকে গন্তব্যে ছেড়ে যাবে। এ সিদ্ধান্তগুলো আগামী সাতদিন প্রচার করা হবে। ১৬ জুলাই থেকে প্রশাসন এ সিদ্ধান্ত বাস্তবায়নে মাঠে নামবে।