সরকার দুর্যোগের সাথে লড়াই করছে —- ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী মায়া

47

কুলাউড়া থেকে সংবাদদাতা :
হিন্দুদের বার মাসে তের পূজা, বার মাসে বছর আর নয় মাসই আমাদের দুর্যোগের সাথে লড়াই করতে হয়। আর আমাদের সরকার লড়াই করছে। রাতের ঘুম হারাম করে ক্ষতিগ্রস্তদের পাশে সর্বদা থাকার চেষ্টা করছে। এভাবে যদি সবাই এগিয়ে এসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াই তবে এ ধরনের দুর্যোগ মোকাবেলা করা কোন ব্যাপার না বলেন ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।
ইতোমধ্যে আমাদের দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসনেসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দরা বন্যায় ক্ষতিগ্রস্ত হাকালুকি হাওর এলাকা পরিদর্শন করে ত্রান বিতরণ করে গেছেন। কিন্তু বিএনপির কোন নেতা এখনো আপনাদের পাশে আসেন নি। তারা শুধু ঢাকায় বসে ফাঁকা আওয়াজ দেয়।
মৌলভীবাজারে শিলাবৃষ্টিতে যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য এক হাজার বান টিন ও নগদ ৩০ লক্ষ টাকা দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।
৪ জুলাই মঙ্গলবার মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের ঘাটের বাজার এলাকায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য ও কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মতিনের সভাপতিত্বে ও জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে মহা পরিচালক রিয়াজ আহমদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসাইন ও কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নেছার আহমদ, মৌলভীবাজার জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মো. শাহ্ জালাল, এডিশনাল এসপি (কুলাউড়া সার্কেল) মো. আবু ইউসুফ, মৌলভীবাজার সদর পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, কুলাউড়া পৌর মেয়র শফি আলম ইউনুস, বরমচাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহবাব হোসেন চৌধুরী শাহাজান ও জয়চন্ডি ইউনিয়ন আ’লীগের সভাপতি আবদুর রব মাহবুব প্রমুখ।