আনন্দ খুশির মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

47

স্টাফ রিপোর্টার :
মহান আল্ল¬াহ রাব্বুল আ’লামিনের সন্তুষ্টি লাভের নিমিত্তে দীর্ঘ একমাস সিয়াম-সাধনায় কাটানোর পর যথাযোগ্য DSC_0348 copyমর্যাদায় মুসলমানদের ঘরে ঘরে পালিত হয়েছে ঈদুল ফিতর। আকাশে-বাতাসে ধ্বনিত হয়েছে ওইদিন ঈদের আনন্দ। আল্ল¬াহর একান্ত সন্তুষ্টি লাভের জন্য একমাস কঠোর নিয়মের বেড়াজালে আবদ্ধ থেকে এই আনন্দ লাভের মুহূর্তেও মুসলমানরাও ভুলে যায়নি নিজের স্রষ্টাকে।
শাহী ঈদগাহে এক সাথে নামাজ আদায় করেন লক্ষাধিক মানুষ। এছাড়া একই সময় ঈদের নামাজ আদায় হয়েছে হযরত শাহজালাল ও শাহপরান মাজার প্রাঙ্গণে।
তাছাড়া শাহী ঈদগাহ মাঠেই প্রতিবছর ঈদের জা’মাতে মিলনমেলা বসে সিলেটের শীর্ষস্থানীয় রাজনীতিবিদদের।
এদিকে  ঈদের আনন্দ উপভোগ করতে প্রখর রোদ ও গরম উপেক্ষা করে ইট কাঠের এই শহরে একটু নির্মল আনন্দ দিতে শিশুদের নিয়ে বিভিন্ন বিনোদন কেন্দ্রে যান অভিভাবকেরা। গত মঙ্গলবার ঈদের দ্বিতীয় দিনে আনন্দ উদযাপন করতে সিলেটের ওসমানী শিশু উদ্যানে মানুষের ভিড় দেখা গেছে।
ঈদে স্কুল ছুটি থাকায় লেখাপড়ার চাপ নেই, বাবা মার শাসন নেই। তাই এ আনন্দের কমতি নেই। ইচ্ছে মতো ঘুরে বেড়ানো, শখ পূরণ করার দিন ছিল যেন আজই। বাবা মার হাত ধরে শিশুরা ঈদের খুশি উপভোগ করতে ভিড় জমায় নগরীর বিভিন্ন শিশু পার্কে। শিশুরা বেছে নেয় তাদের পছন্দ মতো বেলুন, বাঘ-সিংহের মুখোশ। পার্কের ভেতরে বিভিন্ন রাইডে চড়ে তারা ঈদ আনন্দে ভাসতে থাকে। খেলনা ঘোড়া, অ্যারোপে¬নে চড়ে উপভোগ করে আকাশে ওড়ার স্বপ্ন।
কথা হয় শিশুদের সঙ্গে। তারা জানায়, এখানে এসে তাদের খুব আনন্দ লাগছে। অনেক মজা করছে। বিভিন্ন রাইডে ওঠে অনেক ভালো লাগছে। রোদ গরম উপেক্ষা করে তারা শিশু পার্কের এ প্রান্ত থেকে ও প্রান্তে ছুটে চলে। স্কুল বন্ধের এই কটা দিন খুশি যেন তাদেরই।