পুরাতন সংবাদ: March 13th, 2018

বিধ্বস্ত প্লেনে রাগিব রাবেয়া মেডিকেলের ১৩ শিক্ষার্থী

কাজিরবাজার ডেস্ক :
নেপালের রাজধানী কাঠমান্ডুতে বিধ্বস্ত ইউএস-বাংলা প্লেনে সিলেটের রাগিব রাবেয়া মেডিকেল কলেজের ১৩ শিক্ষার্থী ছিলেন। এর মধ্যে ১১ ছাত্রী, ২ ছাত্র। তারা সবাই নেপালি বাংশোদ্ভূত।
শেষ বর্ষের পরীক্ষা শেষে ওই প্লেনে তারা ঘরে বিস্তারিত

কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে বিমান বিধ্বস্ত, নিহত অন্তত ৫০, নিখোঁজ ১০

কাজিরবাজার ডেস্ক :
কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস বাংলা এয়ারলাইনসের বিমান বিধ্বস্তের ঘটনায় অন্তত ৫০ জনের প্রাণহানি হয়েছে বলে জানিয়েছে নেপালের সেনাবহিনী।
এছাড়া নিখোঁজ রয়েছেন আরো ১০ জন। আহতদের উদ্ধার করে স্থানীয় কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সোমবার দুপুরে অবতরণের সময় ত্রিভুবন বিমানবন্দরে বিএস ২১১ বিমানটি বিধ্বস্ত হয়। ৭৮ জন ধারণ ক্ষমতাসম্পন্ন বিমানটিতে ৬৭ যাত্রী ও চারজন ক্রু ছিলেন।
এর মধ্যে ৩৭ জন পরুষ, ২৭ জন নারী এবং ২ জন শিশু। এদের মধ্যে ৩৭ জন বাংলাদেশি, ৩২ জন নেপালের এবং ১ জন করে চীন ও মাল্লীপের নাগরিক ছিলেন বলে ইউএস বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে। যদিও তারা বিমান দুর্ঘটনার কোনো কারণ জানাতে পারেনি।
টিআইএ কর্তৃপক্ষ ও নেপাল সেনাবাহিনী যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে। কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন।
ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরের মহাব্যবস্থাপক রাজ কুমার ছেত্রীকে উদ্ধৃত করে নেপালের অনলাইন সংবাদপত্র মাই রিপাবলিকা জানিয়েছে, বিমানটির ৫০ জনেরও বেশি আরোহী নিহত হওয়ার শঙ্কা করা হচ্ছে।
কাঠমান্ডুর স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, দুর্ঘটনাস্থল থেকে বেশকিছু মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা অন্তত ৫০ জনের পাণহানি হওয়ার শঙ্কা জানিয়েছে।
টিআইএ মুখপাত্র প্রেমনাথ ঠাকুরকে উদ্ধৃত করে মাই রিপাব্লিকা নামের একটি অনলাইন সংবাদপত্র জানিয়েছেন, বিমানবন্দরের দক্ষিণের টার্মিনাল থেকে ফেরার সময় রানওয়েতে গিয়ে এটি অদৃশ্য হয়ে যায়। তারপর বড় আকারের ধোঁয়ার কুন্ডলি আকাশে উঠতে দেখা গেছে। দুর্ঘটনার পর ত্রিভুবন থেকে সব ফ্লাইট বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।
এদিকে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম দুর্ঘটনার পরপরই তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে এক পোস্টে লিখেছেন, ‘আমাদের দূতাবাসের কর্মকর্তারা হাসপাতাল এবং এয়ারপোর্টে আছেন।

আট মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশুনানি ১০ এপ্রিল

কাজিরবাজার ডেস্ক :
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দারুস সালাম থানায় করা নাশকতার আট মামলার চার্জগঠনের শুনানি পিছিয়ে আগামী ১০ এপ্রিল দিন ধার্য করেছে আদালত।
সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক বিস্তারিত

জামিন পেলেও নাশকতার মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর নির্দেশ

কাজিরবাজার ডেস্ক :
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার চার মাসের অন্তর্র্বতীকালীন জামিন মঞ্জুর করেছেন আদালত। বয়স ও শারীরিক বিবেচনায় খালেদা জিয়ার জামিন মঞ্জুর করা হয়েছে বলে আদালত জানিয়েছে। বিস্তারিত

জাগছড়া চা বাগানে চা শ্রমিক হত্যাকান্ডের রহস্য উদঘাটন

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের শ্রীমঙ্গলের জাগছড়া চা বাগানে স্ত্রী হাতে চা শ্রমিক স্বামী বিভীষণ বাউরী হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ।
১২ মার্চ সোমবার দুপুরে নিহত বিভীষণের স্ত্রী সুশীলা বিস্তারিত

নবীগঞ্জে বৈদ্যুতিক খুঁটির চাপায় শ্রমিক নিহত

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের দুর্গাপুর এলাকায় পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক খুঁটি নিয়ে যাওয়ার পথে খুঁটির চাপায় এরশাদ মিয়া (২৫) নামের এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০ টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিক বিস্তারিত

জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে ইমজা’র মানববন্ধন

লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে সোমবার নগরীতে মানববন্ধন করেছে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা)। সোমবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিস্তারিত

দোয়ারাবাজারে ব্রীজের উপর সাঁকো, জনদুর্ভোগ

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
দোয়ারাবাজারে ব্রীজের উপর সাঁকো তৈরী করে ঝুঁকিপূর্ণ ভাবে চলাচল করতে হচ্ছে এলাকাবাসীকে। উপজেলার নরসিংপুরবাজার-ঘিলাছড়া সড়কের রগার খালের উপর বাজারের সন্নিকটে নির্মিত পুরাতন ব্রীজটি ভেঙ্গে গেলে ২০১৬ সালে এলজিইডি কর্তৃপক্ষ নতুন সরো ব্রীজ বিস্তারিত

মীরের ময়দান থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

নগরীর মীরের ময়দান সড়কের দরগাহ সংলগ্ন স্থানে একজন অজ্ঞাতনামা আনুমানিক (৪৫) বছর বয়সের যুবকের লাশ উদ্ধার করেছে শাহজালাল (রহ.) মাজার। পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই মোঃ বাবুল মিয়া রবিবার রাত ৯.২০মিনিটে লাশটি উদ্ধার করে সুরত হাল বিস্তারিত

জকিগঞ্জে গোপন বৈঠক থেকে জামায়াত শিবিরের ৬ নেতা আটক, উগ্র জিহাদী বই ও অস্ত্র উদ্ধার

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
গোপন বৈঠক থেকে জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলা জামায়াত-শিবিরের ৬ নেতাকে জকিগঞ্জ থানা পুলিশ আটক করেছে। রবিবার রাত সাড়ে ১০টার দিকে জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদারের নেতৃত্বে এসআই কল্লোল গোম্বামীসহ একদল পুলিশ কালিগঞ্জ বাজারের বিস্তারিত