সিলেটে কিডনি ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা ও সেমিনার

0
24
বিশ্ব কিডনি দিবসে কিডনি ফাউন্ডেশন সিলেট শাখার উদ্যোগে র‌্যালী।

বিশ্ব কিডনি দিবসে সারা বিশ্বে কিডনি রোগের সচেতনতা বৃদ্ধির জন্য এই দিনটি পালন করা হয়। প্রতিবছরের মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহের বৃহস্পতিবার দিবসটি পালিত হয়। তারই ধারাবাহিকতায় কিডনী ফাউন্ডেশন সিলেট শাখার উদ্যোগে এক র‌্যালী বের করা হয়েছে। এবারের কিডনি দিবসের প্রতিপাদ্য হলো “সুস্থ কিডনি, সবার জন্য সর্বত্র”।
১৪ মার্চ সকাল ৯টায় র‌্যালীটি উপশহর থেকে সোবহানীঘাট প্রদক্ষিণ করে পূণরায় উপশহরে কিডনি ফাউন্ডেশন সিলেট শাখায় শেষ হয়। পরে সকাল সাড়ে ১০টায় সিলেট সরকারি মহিলা কলেজের অটোরিয়ামে এক সেমিনার ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। মেডিকেল ক্যাম্পে প্রায় ৩’শ রোগীকে রক্তের ক্রিয়েটিনিন, প্রস্রাবের অ্যালবুমিন এবং ব্লাড সুগার পরীক্ষ করা হয়।
কিডনী ফাউন্ডশনের ডিরেক্টর জোবায়ের আহমদ চৌধুরী সভাপতিত্বে ও প্রধান নির্র্বাহী ফরিদা নাসরিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কিডনী ফাউন্ডেশনের সিলেট শাখার সেক্রেটারী কর্নেল (অব:) এম এ সালাম বীর প্রতিক, কিডনী ফাউন্ডেশন ট্রাষ্টি বোর্ডের সদস্য ড. মোস্তফা শাহজামান চৌধুরী, সিলেট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ ফাহিমা জিন্নু রায়েন, কিডনী ফাউন্ডেশনের ট্রেজারার ডা. নাজমুস সাকিব, ডা. জাকির হোসেন।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডা. সামিয়া ফেরদৌস, ডা. আজমল মো. তানভীর চৌধুরী, সিলেট কিডনী ফাউন্ডেশনের প্রশাসনিক কর্মকর্তা মো. মহিবুর রহমান রাসেল, ম্যানেজার মো. আতিকুর রহমান, রফিকুল ইসলাম, আব্দুল হান্নান, রেশমা বেগম, সুরাইয়া আক্তার জলি, সুহেনা বেগম, হুমায়ুন রশিদ, কামাল হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি