গোয়াইনঘাটে মাদক ব্যবসায়ীর দার কোপে ডিবি পুলিশ আহত

0
34

কে. এম. লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে মাদক ব্যবসায়ীর দা’র কোপে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী পুলিশ পরিদর্শক আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যর নাম আব্দুল মান্নান। শুক্রবার বিকেলে জাফলংয়ের বল্লাঘাট পিকনিক স্পট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত ওই মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিবি পুলিশ। আটক ব্যক্তি উপজেলার লাখেরপাড় গ্রামের মৃত হাসিম মিয়ার ছেলে সেলিম উরফে (তেরেনাম সেলিম)।
পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার বিকেলে এস আই আব্দুল মান্নান এর নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বল্লাঘাট পিকনিক স্পট এলাকায় যায়। সেখানে পর্যটকদের কাছে মদ বিক্রি করার সময় মাদক ব্যবসায়ী সেলিমকে হাতেনাতে ধরে ফেলেন এস আই আব্দুল মান্নান। তখন এস আই মান্নানের সাথে ধস্তাধস্তির এক পর্যায়ে তার হাতে কামড় দিয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে সেলিম। তাৎক্ষণিক পুলিশ সদস্যরা তার পিছু নিলে পাশের রান্না ঘরে থাকা বটি দা দিয়ে কুপিয়ে এস আই মান্নানকে গুরুতর জখম করে মাদক ব্যবসায়ী সেলিম। এ সময় ডিবি পুলিশের অপর সদস্যরা দৌড়ে এসে সেলিমকে আটক করেন। তার কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ২০ বোতল ভারতীয় মদ উদ্ধার করে। গুরুতর আহত এস আই মান্নানকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত ডাক্তারের ব্যবস্থাপত্র অনুযায়ী চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।
এদিকে ডিবি পুলিশের পৃথক আরেকটি অভিযানে এস আই মিজানের নেতৃত্বে গতকাল দুপুরে গোয়াইনঘাটের বিজিবি’র সংগ্রাম সীমান্ত ফাঁড়ি এলাকা থেকে ৫৯ পিছ ইয়াবাসহ হালিম মিয়া নামক অপর এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি উপজেলার মোহাম্মদপুর গ্রামের ফখরুল মিয়ার ছেলে। মাদক ব্যবসায়ীর হামলায় পুলিশ সদস্য আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল আলম বলেন, এ ঘটনায় জড়িত ওই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আহত পুলিশ সদস্যকে উদ্ধার করে প্রয়োজনীয় চিকিৎসা চলছে বলেও তিনি জানান।