গোয়াইনঘাটে অগ্নিকান্ডে দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

0
12

কে.এম.লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাটে অগ্নিকান্ডে একটি দোকানের মালপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে ওই দোকান মালিকের প্রায় দশ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গত শুক্রবার রাতে পর্যটনকেন্দ্র জাফলংয়ের বিজিবি সংগ্রাম সীমান্ত ফাঁড়ি এলাকায় রিহান কসমেটিক্স নামক একটি দোকানে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো সারাদিন বেচাকেনা শেষে শুক্রবার রাতে দোকান বন্ধ করে বাসায় যান দোকান মালিক জুয়েল আহমদ। এরপর গভীর রাতে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে দোকানটিতে আগুন ধরে যায়। এ সময় স্থানীয়রা ফায়ার সার্ভিসের লোকজনকে খবর দিলে জৈন্তাপুর স্টেশনের দমকল বাহিনী, সংগ্রাম ক্যাম্পের বিজিবি সদস্য ও স্থানীয়রা মিলে প্রায় ঘন্টাখানেক সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে দোকানে থাকা নগদ টাকা, দু’টি ফ্রিজ, বিভিন্ন কসমেটিক্স সামগ্রীসহ যাবতীয় মালামাল পুড়ে যায়।
এ ব্যাপারে বিজিবি’র সংগ্রাম বিওপির ক্যাম্প কমান্ডার জয়নাল আবেদীন বলেন, বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। অগ্নিকান্ডে দোকানটির প্রায় দশ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। যা খুবই দুঃখ জনক বলে তিনি জানান।