ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজির শিক্ষার্থীদের পরিচিতি সভা ॥ আলোকিত মানুষ হয়ে সমাজের সেবা করতে হবে

0
13

আলোকিত মানুষ হয়ে সমাজের সেবা করতে হবে। জ্ঞান-বিজ্ঞান এবং প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে অধ্যবসায়ী হলে জীবনে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব। গভীর অধ্যয়ন এবং বাস্তব জীবনে তাঁর প্রতিফলন করে শিক্ষার্থীদের দ্বারা একটি সাফল্যময় জীবন গড়া সম্ভব। পাশাপাশি শিক্ষাজীবনে প্রতিষ্ঠানের সম্মান এবং মূলনীতি অক্ষুণœ রাখতে সবাইকে মনোযোগী হতে হবে।
ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজি, সিলেট (আইএইচটি)-এর শিক্ষাবর্ষ ২০১৮-১৯-এর ডিপ্লোমা কোর্সের শিক্ষার্থীদের পরিচিতিমূলক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। রবিবার (২০ জানুয়ারি) সকালে আইএইচটি ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের অধ্যক্ষ ডা. আজিজ আহমেদ মালিক।
ইনস্টিটিউটের প্রথম বর্ষের কোর্স কো-অর্ডিনেটর ডা. মো. মামুনুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দ্বিতীয় বর্ষের কোর্স কো-অর্ডিনেটর ডা, সুদর্শন দেব, তৃতীয় বর্ষের কোর্স কো-অর্ডিনেটর ডা. আবুল ফয়েজ আলী আহমদ, মেডিকেল টেকনোলজিস্ট মোহাম্মদ রফিকুল ইসলাম, অতিথি শিক্ষক হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহমদ সিরাজুম মুনীর রাহিল, রাগীব রাবেয়া ডিগ্রি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হক।
ইনস্টিটিউটের কমিউিনিট মেডিসিন বিভাগের প্রভাষক ডা. শারমিন মাহবুবা খানমের স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন শাহ ফারুক আহমদ, সেলিনা বেগম, আব্দুল হালিম, প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে স্বর্ণা আক্তার, নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে ফিজিও থেরাপী বিভাগের মাহমুদুল হাসান লিমন এবং হোসনা আক্তার হীরা বক্তব্য রাখেন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আইএইচটি মসজিদের ইমাম মাওলানা আনোয়ার হোসেন, গীতা পাঠ করেন মেডিকেল টেকনোলজিস্ট চাঁদ মোহন সরকার। বিজ্ঞপ্তি