আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা ॥ প্রিন্সিপাল হাবীবুর রহমান (রহ.) ছিলেন একজন দক্ষ সংস্কারক

0
12

সিলেট শহরতলীর শাহপরান গেইটে খাদিমপাড়া ইউনিয়নের সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান (রহ.) এর জীবন ও কর্মশীর্ষক আলোচনা সভা গতকাল শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে।
সভায় বক্তারা বলেন, প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান (রহ.) শুধু একজন বিশেষ ব্যক্তি বা আলেম ছিলেন না। তিনি ছিলেন ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রীয় জীবনের একজন দক্ষ সংস্কারক। তিনি সারাদেশে হাজার হাজার আলেম তৈরি করে গেছেন। প্রিন্সিপাল হাবীবুর রহমান (রহ.) ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ রাহবার ছিলেন। তিনি মানুষকে সত্য ও ন্যায়ের পক্ষে সংগঠিত করেছিলেন। তার বিয়োগে আমরা এমন এক সংস্কারককে হারিয়েছি যার শুন্যস্থান কখনো পূরণ হবার নয়।
বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল কাইয়ূমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের নায়েবে আমির মাওলানা রেজাউল করিম জালালী। মাওলানা আব্দুল হামীদ, ক্বারী মাওলানা খালিদ মোহাম্মদ ও মো. আব্দুল বাসিতের যৌথ পরিচালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সভাপতি মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী। বক্তব্য রাখেন সিলেট মহানগরীর সহ-সভাপতি পীর আব্দুল জব্বার, মাওলানা আব্দুল মালিক, হাফিজ মাওলানা ফখর উদ্দিন, সৌদিআরব প্রবাসী মাওলানা আব্দুল মালিক, মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী, হাফেজ মাওলানা শায়খ আব্দুর রহমান, মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মাওলানা আজির উদ্দিন জিহাদী, খাদিমপাড়া ইমাম মুয়াজ্জিন সমিতির সাধারণ সম্পাদক মাওলানা ওলিউর রহমান, মাওলানা আব্দুল আহাদ নোমানী, মাওলানা হিফজুর রহমান, মো. শায়েস্তা মিয়া, মো. তাজুল ইসলাম, মাওলানা আলতাফ হোসেন, মো. আব্দুল কালাম, মাওলানা লুৎফুর রহমান, মোহাম্মদ উল্লাহ আনসারী প্রমুখ। বিজ্ঞপ্তি