সৈয়দ আশরাফের আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বোন ডা. লিপি

0
31

কাজিরবাজার ডেস্ক :
কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের পুনঃনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।
রবিবার বিকেলে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন।
ডা. লিপি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন এবং শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে।
এদিন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ে আওয়ামী লীগের শরিক দল গণতন্ত্রী পার্টির প্রার্থী ও দলের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং শনিবার জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ তাদের নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
এর আগে গত ৩ ফেব্রুয়ারি এ আসনে পুনঃনির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়।
এ ছাড়া বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট ভোট বর্জন করায় এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে নির্বাচিত হন সৈয়দ আশরাফুল ইসলাম। ৩ জানুয়ারি নতুন সংসদের শপথ অনুষ্ঠানের দিন রাতে ক্যান্সারে আক্রান্ত হয়ে থাইল্যন্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পরে এ আসনে পুনঃনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।
তফসিল অনুযায়ী, ২৮ ফেব্রুয়ারি এ আসনে ভোটগ্রহণ করার কথা ছিল।