প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার সংলাপে বসবেন – এইচ টি ইমাম

0
119
প্রধামন্ত্রীর নবনিযুক্ত পাঁচ উপদেষ্টা ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

কাজিরবাজার ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার সংলাপে বসবেন- এবার বলেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। প্রধানমন্ত্রীর কথা দেশের স্বার্থে বিরোধীরাও মেনে নেবে বলেও মনে করেন তিনি।
৩০ ডিসেম্বরের ভোট বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানিয়ে আসা বিএনপি ও তার জোট ঐক্যফ্রন্ট সংলাপের কথা বলে আসছে। এর মধ্যে রবিবার এক দলীয় সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ভোটের আগের মতো আবার রাজনৈতিক দলগুলোকে সংলাপে ডাকবেন প্রধানমন্ত্রী। তবে পরে তিনি আগের বক্তব্য ঘুরিয়ে বলেন, প্রধানমন্ত্রী সংলাপ নয়, আপ্যায়নে ডাকবেন নেতাদের।
মঙ্গলবার ওবায়দুল কাদের আবার বলেন, তিনি সংলাপের কথাটা তোলেননি। তার কথা ভিন্নভাবে এলে এর দায় তার নয়।
একই দিন এইচ টি ইমাম বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি আবারও একটি সংলাপ করবেন।’
সোমবার গত মেয়াদের পাঁচ জন উপদেষ্টাকে পুনর্নিয়োগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এর পরদিন ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান উপদেষ্টারা।
এইচ টি ইমাম বলেন, ‘আগের সংলাপে যারা অংশগ্রহণ করেছিলেন, তাদেরকে তিনি (প্রধানমন্ত্রী) আমন্ত্রণ জানাবেন। কিন্তু নির্বাচন নিয়ে আলোচনা সংক্রান্ত যে কথাটি বলা হচ্ছে, তা অত্যন্ত অবাস্তব এবং হাস্যকর।’
‘নতুন নির্বাচন বাস্তবে সম্ভব নয়। এখন বাস্তবতা মেনে সবাই সহায়তা করেন। আমাদের দিক থেকে আমরা পাঁচ জন উপদেষ্টা, সরকারের মন্ত্রিপরিষদে যারা আছেন, সবাই সবার সহযোগিতা চাই। প্রধানমন্ত্রী বললে আমরা অন্যদের সঙ্গে কথা বলব। আপনারা আসুন, বাংলাদেশ তো সবার। দেশকে গড়ে তুলি।’
এ সময় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, বিদুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।