প্রধানমন্ত্রীর কাছে ১০৪৬ মামলার তালিকা জমা দিল বিএনপি

0
8

কাজিরবাজার ডেস্ক :
বিএনপি ও দলটির অঙ্গ সংগঠনের যেসব নেতাকর্মীদের নামে গায়েবি মামলা দেয়া হয়েছে তার একটি তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিয়েছে দলটি। বুধবার বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয় তালিকাটি পৌঁছে দেন বিএনপির চার সদস্যের একটি প্রতিনিধি দল। এছাড়া আওয়ামী লীগ সভাপতির কার্যালয়েও তালিকাটি পৌঁছাবে দলটি।
আংশিক ওই নামের তালিকায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষর রয়েছে।
প্রতিনিধি দলের সদস্য বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, প্রধানমন্ত্রী গায়েবি ও মিথ্যা মামলার তালিকা দেয়ার জন্য বলেছেন। সেজন্য আমরা তালিকা তৈরি করে তার কার্যালয়ে জমা দিয়েছি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত কর্মকর্তা আব্দুল হামিদ তালিকা গ্রহণ করেছেন। পরে একটা তালিকা আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে সাধারণ সম্পাদকের কাছে জমা দেব।
কতগুলো মামলার তালিকা আছে- জানতে চাইলে টিপু বলেন, ‘মামলার সংখ্যা গতকাল মহাসচিব সমাবেশে বলেছেন। তবে আমরা এখন ১০৪৬টি গায়েবি ও মিথ্যা মামলার তালিকা দিয়েছি। আবার দুই একদিন পর আবারো তালিকা তৈরি করে জমা দেব।
গত ১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে প্রধানমন্ত্রী বিএনপির কাছে গায়েবি এবং নেতাকর্মীদের বিরুদ্ধে হওয়া মামলার তালিকা দিতে বলেন।
তালিকার সঙ্গে বিএনপি মহাসচিব স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সংলাপে প্রধানমন্ত্রী তালিকা দিতে বলায় আমরা মামলার আংশিক তালিকা পাঠালাম। এসব মামলায় নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি বন্ধ এবং মামলা প্রত্যাহারের অনুরোধ করা হলো। পরবর্তীতে আবারো তালিকা পাঠানো হবে বলে চিঠিতে লেখা রয়েছে।