আজই তফসিল চায় জাতীয় পার্টি

0
4

কাজিরবাজার ডেস্ক :
নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে নির্ধারিত তারিখে তফসিল ঘোষণা, ইভিএম ব্যবহার বন্ধ করাসহ আট দফা দাবি জানিয়ে এসেছে হুসেইন মুহম্মদ এরশাদ নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট।
বুধবার বেলা সোয়া ১১টা থেকে প্রায় এক ঘণ্টার এই বৈঠকে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের সম্মিলিত জাতীয় জোটের ১৫ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা এবং অন্য নির্বাচন কমিশনাররাও বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে জোটের মুখপাত্র জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে এবং তারা আমাদের সাথে একমত পোষণ করেছেন। আমরা ৮ দফা নিয়ে বক্তব্য রেখেছি। নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ ৮ নবেম্বর করা হোক।
হাওলাদার বলেন, আমরা যতটুকু জানি তাতে আজকের পরে আর কোনো সংলাপ হবে না। সংলাপের অজুহাত দিয়ে তারিখ পেছানোর দাবির পক্ষে কোনো যুক্তি থাকতে পারে না।
জাতীয় পার্টির মহাসচিব বলেন, নির্বাচনের মনোনয়ন ফরম সহজ করার সুপারিশ করেছেন তারা। তাছাড়া নির্বাচন কালো টাকার প্রভাবমুক্ত করা, নির্বাচনের সময় অস্ত্রের ব্যবহার বন্ধ করতে কঠোর পদক্ষেপ নেওয়া এবং ভোটের প্রচারে সংঘাত এড়াতে ব্যবস্থা নেওয়ার সুপারিশ রয়েছে এর মধ্যে।
জাতীয় পার্টির আট দফায় নির্বাচনের সময় মোটর সাইকেল বা গাড়ির ব্যবহার সীমিত রাখা, একই আকারের পোস্টার ব্যবহার, সেনাবাহিনীকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে রাখার কথাও রয়েছে।