রিয়ালের মাঠে ৩ গোলের জয়োৎসব মেসি-সুয়ারেজদের

0
5

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
আক্রমণ পাল্টা আক্রমণে ভরপুর বছরের শেষ এল ক্লাসিকোটা জিতে নিল বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারাল আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন লুইস সুয়ারেজ, লিওনেল মেসি ও অ্যালেক্সি ভিদাল। তবে দ্বিতীয়ার্ধে দশ জনের দলে পরিণত হয় রিয়াল।
বছরের শেষ এল ক্লাসিকোতে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টা রিয়ালের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হয় দু’দল।
এদিন শুরু থেকে আক্রমণের পসরা সাজিয়ে বসে স্বাগতিক রিয়াল। যার বড় সুযোগটি পায় ১০ মিনিটে। কিন্তু রোনালদোর ভুলেই এগিয়ে যেতে পারেনি রিয়াল।
১৮ মিনিটে বার্সার ফুটবলার থমাস ভারমায়লেন রিয়ালের মদ্রিচকে ট্যাকেল করেন। রেফারি ভারমায়লেনকে হলুদ কার্ড দেখান। পরে ম্যাচের ২৪ ও ২৬ মিনিটে কর্ণার পেয়েও কাজে লাগাতে পারেনি যথাক্রমে বার্সা ও রিয়াল।
৩০ মিনিটে এগিয়ে যেতে পারতো সফরকারী বার্সা। পাওলিনহো লম্বা শট করলে তা প্রতিহত করে দেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। সেখান থেকে কর্ণারে গোল বঞ্চিত হয় বার্সা।
পরের মিনিটেই সুযোগ পায় রিয়াল। এবার রোনালদোর শট বার্সার গোলরক্ষক মার্ক টার স্টেগেন কোনো রকমে হাতে লাগিয়ে বাঁচিয়ে দেন। ৩৪ মিনিটে রোনালদোর কোনাকুনি পাস থেকে গোল আদায় করতে পারেননি করিম বেনজেমা।
৪০ মিনিটে ফের সুযোগ পায় বার্সা। এবারও পাওলিনহো। তার হেড ঠেকিয়ে দেন নাভাস। আর দুই মিনিট পরে ঠিক উল্টো, বেনজেমার হেড বারে গিয়ে লাগলে গোল বঞ্চিত হয় রিয়াল।
প্রথমার্ধটা গোলশূন্য থাকে। তবে বিরতির আগে পুরো সময়টাই সমর্থকরা আনন্দ উপভোগ করেছেন।