মেসি-রোনালদো-নেইমারদের বেতন কত জানেন?

0
39

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
সাবেক জার্মান মিডফিল্ডার মেসুত ওজিলের বেতন নিয়ে নাকি চিন্তায় পড়ে গেছে ইংলিশ ক্লাব আর্সেনাল। কিন্তু মেসি কিংবা রোনালদোর বেতনের পরিমাণ জানলে ওজিলকে বেশ গরীবই মনে হবে। আবার মেসি আর রোনালদোর বেতনের পার্থক্যও অবাক করে দেওয়ার মতো। দুজনের বেতনের পার্থক্য প্রায় দ্বিগুণ!
বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার বলা হয় ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকে। কিন্তু বেতনের হিসেবে মেসির চেয়ে অনেক পিছিয়ে তিনি। বিশ্বের সব ফুটবলারের চেয়ে বেশি বেতন মেসির, যার পরিমাণ মাসিক ৭.৩ মিলিয়ন পাউন্ড (বাংলাদেশি টাকায় মাসে প্রায় ৭৯ কোটি ৩৫ লাখ টাকা), যা ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে প্রায় দ্বিগুণ। ফরাসি দৈনিক লেকিপে বিশ্বের সর্বোচ্চ বেতনভোগী ফুটবলারদের যে তালিকা প্রকাশ করেছে, সেখানেই উঠে এসেছে এমন তথ্য।
২০১৭ সালের নভেম্বরে নতুন চুক্তিতে স্বাক্ষর করার পর থেকে সাপ্তাহিক ১.৭ মিলিয়ন পাউন্ড বেতন পাচ্ছেন বার্সা অধিনায়ক মেসি। অন্যদিকে আরেক ফুটবল মহাতারকা রোনালদো পাচ্ছেন মাসিক ৪.১ মিলিয়ন পাউন্ড (৪৪ কোটি ৫৭ লাখ টাকা) । অর্থাৎ, স্পেনে মেসি যা আয় করছেন জুভেন্টাসে রোনালদোর তার প্রায় অর্ধেক।
এদিকে নতুন খেলোয়াড় কেনার মতো আর্থিক সামর্থ্য নেই আর্সেনালের। কারণ, তাদের আর্থিক ভাণ্ডার প্রায় শুন্য। আর এজন্য ওজিলের ঘাড়ে দায় চাপানো হচ্ছে। বলা হচ্ছে, তার আকাশচুম্বী বেতনের অর্থ মেটাতে গিয়েই এ অবস্থা। অথচ মাসিক বেতন হিসেবে তিনি যা পান, মেসির বেতন তার চেয়ে প্রায় ৭ গুণ বেশি। মাসিক ১.৪ মিলিয়ন পাউন্ড বা ১৫ কোটি ২১ লাখ টাকা বেতন নিয়ে তালিকার দশে অবস্থান ওজিলের।
শীর্ষ বেতনধারীর তালিকায় তৃতীয় স্থানে আছেন অ্যাথলেটিকো মাদ্রিদের ফরাসি তারকা আঁতোয়া গ্রিজমান। প্রতি মাসে তার পকেটে যায় ২.৯ মিলিয়ন পাউন্ড (৩১ কোটি ৫২ লাখ টাকা)। আর বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমারের অবস্থান তার পরেই। পিএসজিতে নেইমারের বেতন ২.৭ মিলিয়ন পাউন্ড (২৯ কোটি ৩৫ লাখ টাকা)।
তালিকার পাঁচে থাকা বার্সার উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেসের বেতন ২.৫ মিলিয়ন পাউন্ড (২৭ কোটি ১৭ লাখ টাকা)। ২.২ মিলিয়ন পাউন্ড (২৩ কোটি ৯১ লাখ টাকা) বেতন নিয়ে ছয়ে আছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা গ্যারেথ বেল।
সাত নম্বরে আছেন বার্সার ফিলিপ্পে কুতিনহো (২ মিলিয়ন পাউন্ড বা ২১ কোটি ৭৪ লাখ টাকা)। আটে ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা অ্যালেক্সিস সানচেজ (২ মিলিয়ন পাউন্ড বা ২১ কোটি ৭৮ লাখ টাকা)। পিএসজির কিলিয়ান এমবাপ্পে আছেন নয়ে (১.৫ মিলিয়ন পাউন্ড বা ১৬ কোটি ৩০ লাখ টাকা)।