বৃষ্টি জিতিয়ে দিল ইংল্যান্ডকে

0
9

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজে বৃষ্টি বেশ ভালোই বাগড়া দিচ্ছে। তবে প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলেও দ্বিতীয় ম্যাচে তা ইংল্যান্ডের জন্য আশীর্বাদ হয়েই আসে। বৃষ্টি আইনে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৩১ রানে হারায় সফরকারী ইংল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেছে বৃটিশরা।
ডাম্বুলায় শনিবারের (১৩ অক্টোবর) ম্যাচে লাসিথ মালিঙ্গার পাঁচ উইকেটের পরেও বেশ ভালো সংগ্রহ পায় ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রান তোলে তারা। জবাবে লঙ্কানরা ৩১ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৪০ রান তুলতেই বৃষ্টি হানা দেয়। শেষ পর্যন্ত ডাক-ওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩১ রানে এগিয়ে থাকা ইংল্যান্ডকেই জয়ী ঘোষণা করা হয়।
প্রথমে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি সফরকারীদের। প্রথম ওভারেই ওপেনার জেসন রয় ফিরে যান। তবে তিন নম্বরে নামা জো রুট ৭১ ও ইয়ন মরগ্যানের ৯২ রানের ইনিংস সুবিধাজনক অবস্থানে পৌঁছে যায় ইংল্যান্ডকে।
তবে এই শক্ত অবস্থান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইংল্যান্ড। শেষ দিকে বেশ অগোছালো ভাবেই ব্যাট চালিয়ে আউট হতে থাকেন ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ২৭৮ রানে থামতে হয় তাদের।
১০ ওভার বল করে ৪৪ রান খরচায় ৫ উইকেট নেন মালিঙ্গা। এছাড়া একটি করে উইকেট নেন নুয়ান প্রদীপ, আকিলা ধনঞ্জয়া, ধনঞ্জয় ডি সিলভা ও থিসারা পেরেরা।
জবাবে রান তাড়া করতে নেমে একেবারেই ভেঙে যায় লঙ্কানদের টপ অর্ডার। মাত্র ৩১ রানেই ৪ উইকেট হারিয়ে বসে। ক্রিস ওকস একাই ৩ উইকেট তুলে নেন। তবে কুশল পেরেরা ও ধনঞ্জয় ডি সিলভা ৩০ রানের জুটি গড়ে দলকে কিছুটা এগিয়ে নেওয়ার চেষ্টা করলেও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। দলীয় ৭৪ রানের মাথায় ফেরেন কুশল।
ষষ্ঠ উইকেট জুটিতে ৭৮ বলে ৬৬ রান যোগ করেন থিসারা পেরেরা ও ডি সিলভা। এরপরই বৃষ্টি নামলে আর মাঠে গড়াতে পারেনি ম্যাচ। আর ইংলিশরাও জয় পেয়ে যায়।