গেইল-রাহুলের ব্যাটিং তাণ্ডবে শীর্ষে পাঞ্জাব

0
7

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতকাল দিনের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে বৃষ্টি আইনে নয় উইকেটে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। এই জয়ের ফলে তারা পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে। পাঁচ ম্যাচ খেলে চারটিতে জয় পেয়েছে পাঞ্জাব। অন্যদিকে, ছয় ম্যাচ খেলে তিনটিতে জিতে তৃতীয় অবস্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স।
শনিবার কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ম্যাচটিতে কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা ছিল ১৯২ রান। এই লক্ষ্যমাত্রা সামনে রেখে ব্যাটিংয়ে নেমে ক্রিস গেইল ও লোকেশ রাহুলের ঝড়ো ব্যাটিংয়ে এগোতে থাকে পাঞ্জাব। কিন্তু ৮.২ ওভার খেলা হওয়ার পর নামে বৃষ্টি। এই সময় কিংস ইলেভেন পাঞ্জাবের সংগ্রহ ছিল বিনা উইকেটে ৯৬ রান।
বৃষ্টির পর যখন খেলা শুরু হয় তখন পাঞ্জাবের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৩ ওভারে ১২৫ রান। কিন্তু তারা ১১.১ ওভারে এক উইকেট হারিয়ে জয় তুলে নেয়। লোকেশ রাহুল ২৭ বল খেলে ৬০ রান করে আউট হন। ৩৮ বল খেলে ৬২ রান করে অপরাজিত থাকেন ক্রিস গেইল। দুই বল খেলে দুই রান করে অপরাজিত থাকেন মায়াঙ্ক আগারওয়াল। কলকাতা নাইট রাইডার্সের পক্ষে একমাত্র উইকেটটি শিকার করেন সুনিল নারিন।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। দলের পক্ষে ৪১ বল খেলে ৭৪ রান করেন ওপেনার ক্রিস লিন। এই রান করার পথে ছয়টি চার ও চারটি ছক্কা হাঁকান তিনি। এছাড়া ২৮ বল খেলে ৪৩ রান করেন অধিনায়ক দিনেশ কার্তিক। কিংস ইলেভেন পাঞ্জাবের পক্ষে মুজিব উর রহমান ১টি, বারিন্দের স্রান ২টি, অ্যান্ড্রু টাই ২টি ও রবীচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন লোকেশ রাহুল।