গেইল-ব্রাথওয়েটদের ছাড়াই পাকিস্তান যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

0
1

ক্রীড়াঙ্গন রিপোর্ট :
বহুল প্রতীক্ষিত পাকিস্তান সফরে অনভিজ্ঞ দল নিয়ে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। ১৩ সদস্যের ঘোষিত স্কোয়াডের নেতৃত্বে জেসন মোহাম্মদ। তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু হতে ৭২ ঘণ্টা সময়ও বাকি নেই।
আগামী ১ এপ্রিল মুখোমুখি হবে দু’দল। টানা তিনদিনই বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচগুলো শুরু হবে।
ও. ইন্ডিজ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তান তাদের প্রায় সব হোম সিরিজই খেলেছে আরব আমিরাতে। ২০১৫ সাল থেকে প্রেক্ষাপট পরিবর্তনের শুরু। জিম্বাবুয়ে, বিশ্ব একাদশ ও গত বছরের অক্টোবরে সবশেষ সীমিত ওভারের একটি ম্যাচ খেলতে পাকিস্তানে পা রাখে শ্রীলঙ্কা। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হয় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।
ক্যারিবীয়দের পাকিস্তান ট্যুরে যাওয়ার কথা ছিল গত নভেম্বরে। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে তা স্থগিত করতে হয়েছিল। নিরাপত্তাজনিত কারণে বেশ কয়েকজন খেলোয়াড়ের অনিচ্ছাও ছিল স্পষ্ট।
স্কোয়াডে সবচেয়ে অভিজ্ঞ মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন ও স্যামুয়েল বদ্রি। অধিনায়ক জেসন হোল্ডার, ক্রিস গেইল ও দেবেন্দ্র বিশু অনুপস্থিত। নতুন মুখ আন্দ্রে ম্যাককার্থি ও ওডিন স্মিথ।
একাদশে নিয়মিত কার্লোস ব্রাথওয়েট, শাই হোপ, অ্যাশলে নার্সও এই সিরিজে থাকছেন না। ক’দিন আগেই করাচিতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান চাদউইক ওয়াল্টন ও ওপেনার আন্দ্রে ফ্লেচারকে রেখেছেন নির্বাচকরা।
ও. ইন্ডিজ স্কোয়াড: জেসন মোহাম্মদ (অধিনায়ক), আন্দ্রে ফ্লেচার, চাদউইক ওয়াল্টন, মারলন স্যামুয়েলস, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), আন্দ্রে ম্যাককার্থি, রায়াদ এমরিত, স্যামুয়েল বদ্রি, কিমো পল, ভিরাস্যামি পারমল, ওডিন স্মিথ, কেসরিক উইলিয়ামস।