আওয়ামী লীগের মহা বিজয়ে নিউইয়র্কে প্রবাসীদের বিজয় সমাবেশ ॥ জাতীয় সংসদে প্রবাসীদের জন্য ১০টি আসন সংরক্ষণের দাবি

0
187

আন্তর্জাতিক ডেস্ক :
বাংলাদেশের জাতীয় সংসদে প্রবাসীদের জন্য ১০টি আসন সংরক্ষণের দাবি জানান হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মহা বিজয়ে নিউইয়র্কে ‘যুক্তরাষ্ট্রস্থ সিলেট জেলা আওয়ামী পরিবার’র ব্যানারে আয়োজিত বিজয় সমাবেশ ও সাংস্কৃতিক উৎসব থেকে এ দাবি জানান হয়। সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে বৃহত্তর সিলেটে আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থীদের বিশাল বিজয়ে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের হাটবাজার পার্টি হলে গত ২৩ ফেব্রুয়ারি শনিবার রাতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
আওয়ামীলীগ নেতা সফি উদ্দিন তালুকদারের সভাপতিত্বে এবং কফিল চৌধুরী ও যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা হুমায়ূন আহমেদ চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ ৩ থেকে নির্বাচিত সাংসদ মোঃ আবু জহির। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, কার্যকরী সদস্য শাহানারা রহমান, অর্গানাইজেশন অব বাংলাদেশী আমেরিকানস’র চেয়ারম্যান হাসান আলী এবং সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যাপক আবদুল কায়্যূম আনোয়ার।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক আবদুল মালেক, কানেকটিকাট আওয়ামী লীগের সভাপতি জুনেদ এ খান, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান, আওয়ামী লীগ নেতা সাইকুল ইসলাম, সেচ্ছাসেবক লীগের সহ আন্তর্জাতিক সম্পাদক শাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী, আওয়ামীলীগ নেতা শ্যামল কান্তি ধর, প্রফেসর মারুফ মিয়া, বাবুল মাষ্টার, ইছমত আলী মাষ্টার, খুরশিদ আলম, হাজী নুনু মিয়া, যুবলীগ নেতা মিরু সিকদার, আব্দুল ওয়াহিদ, কিবরিয়া, শাহ সেলিম, রিয়াদুল লস্কর মিটু, শেখ ওলি আহাদ, নাজমুল হোসেন, লিটন চৌধুরী, আজহারুল চৌধুরী, স্বপন আহমদ, রাসেল আহমদ রাজু, ইমরান উদ্দিন, ওলিদ রহমান, ফরহাদ হাসান, শেখ সাজু হাসান, আমিনুল ইসলাম, শামসুজ্জদোহা জন্, রাজিব, আব্দুল রাজ্জাক, অনুপ কুমার, রাহিম এ খান, মোস্তাক আহমেদ পলাশ, আব্দুল করিম, মোঃ হেলাল শেখ, আব্দুল আহাদ, মোঃ ওয়াহিদ, সৈয়দ জাহিদ আহমদ, শেখ সাজু নান্টু মিয়া, শেপাজ প্রমুখ।
সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও ছাত্র লীগের নেতা-কর্মীসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান বক্তা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রবাসীদের হয়ে কথা বলার জন্য জাতীয় সংসদে প্রবাসীদের জন্য ১০টি আসন সংরক্ষণের দাবি জানান। তিনি সংসদে এ সংক্রান্ত বিল উত্থাপনের জন্য অনুষ্ঠানের প্রধান অতিথি মোঃ আবু জহির এমপির প্রতি অনুরোধ জানান। তিনি চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ও জননন্দিত সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার জন্য দেশবাসীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান। ড. সিদ্দিক প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।